মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস খোলার নিয়ম - Mutual Trust Bank DPS Account Create

আজকের পোস্টটিতে আলোচনা করা হবে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস সম্পর্কে সাধারণত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আপনি তিন ধরনের ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন তার মধ্যে একটি অন্যতম ডিপিএস অ্যাকাউন্ট হল মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট। 

আমি এই পোস্টটিতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সম্পর্কে আলোচনা করব এবং পরবর্তীতে এমটিভি অর্থাৎ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস এবং মিলিওনিয়ার স্কিম সম্পর্কে আলোচনা করব।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস খোলার নিয়ম



এক নজরে এই পোস্টটের মেইন কপি গুলো হচ্ছে

  • এমটিবি কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট
  • এমটিবি কোটিপতি ডিপিএস অ্যাকাউন্টের ফিচারস
  • মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস সুবিধা
  • এমটিবি কোটিপতি ডিপিএস লাভ


এমটিবি কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট এর ফিচারস


একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি এককভাবে কিংবা সম্মিলতভাবে একাউন্ট ওপেন করতে পারবেন। 
এই ডিপিএস অ্যাকাউন্ট আপনি চাইলে সর্বনিম্ন ৪ বছর থেকে শুরু করে সর্বোচ্চ ২০ বছরের মধ্যে করতে পারবেন। 
এই ডিপিএস অ্যাকাউন্ট থেকে কিংবা যেকোন উপায়ে টাকা জমা দিতে হবে এছাড়াও ২০ তারিখে যদি না থাকে তাহলে অন্য কোন দিন টাকা পরিশোধ করে নিতে হবে। 
এই একাউন্টে একাউন্টে জমা দিতে না পারেন তাহলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। 
সময় মত কিস্তি না দিতে পারলে ২ পার্সেন্ট হারে ইন্টারেস্ট অথবা ২০০ টাকা জরিমানা হতে পারে।
এছাড়াও একাউন্টের ইন্টারেস্টেড হিসাবে আপনি ভিন্ন ভিন্ন বিভিন্ন মেয়াদের ইন্টারনেট উপভোগ করতে পারবেন।


এমটিবি কোটিপতি ডিপিএস 


আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ডিপিএস অ্যাকাউন্ট খোলার মাধ্যমে কোটিপতি হতে চান। তাহলে আপনি এই অ্যাকাউন্ট অর্থাৎ এই ডিপিএস ঠিক করতে পারেন কারন এই ডিপিএসটির মেয়াদ শেষে আপনি সর্বমোট ১ কোটি টাকা পাবেন।


মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস একাউন্টের সুবিধা


সাধারণত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ডিপিএস অ্যাকাউন্ট গুলো করা হয় সেগুলোর মধ্যে গ্রাহক চাইলে তার চেয়ে জমাকৃত অর্থ রয়েছে সেগুলোর ৯০% উদ্দিন লোন সুবিধা নিতে পারবেন। অর্থাৎ আপনার যদি প্রয়োজন হয় তখন আপনি আপনার জমাকৃত অর্থের মধ্যে থেকে ৯০ শতাংশ পর্যন্ত লোন নিতে পারবেন।


মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ডিপিএস একাউন্টের লাভ


এছাড়াও একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা জমানোর ক্ষেত্রে আপনি যদি নির্দিষ্ট মেয়াদের জন্য অ্যাকাউন্ট বন্ধ করে দিতে চান। কিংবা টাকাগুলো নিয়ে নিতে চান তাহলে যে সমস্ত লাভ উপভোগ করতে পারবেন সেগুলি স্ক্রিনে গ্রাফ আকারে মেনশন করা হলো।

আপনি যদি চার বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট করেন তাহলে আপনার মান্থলি দিতে হবে অর্থাৎ মাসিক দিতে হবে ১৮৩৫৯৮ টাকা তাহলে আপনি চার বছর পর এক কোটি টাকা পাবেন।

আপনি যদি পাঁচ বছরের জন্য ডিপিএস অ্যাকাউন্ট করেন তাহলে আপনাকে মাসে দিতে হবে ১,৪১,৪১১ টাকা এবং এটার ইন্টারেস্ট রেট হবে ৬.৪০ শতাংশ এবং আপনি ৫ বছর পর মোট টাকা পাবেন ১ কোটি টাকা।

আপনে যদি ৬ বছরের জন্য মিউচুয়াল কোর্ট মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট করে তাহলে আপনাকে মান্থলি কিস্তি দিতে হবে ১,১৩,৯৮২ টাকা সুদের হার অর্থাৎ ইন্টারেস্ট রেট হল ৬.৪০ শতাংশ এবং ছয় বছর পর আপনি টোটাল ১ কোটি টাকা পাবেন।

আপনি যদি ৮ বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট ওপেন করেন তাহলে আপনাকে মাসিক ৭৯,৪২৪ টাকা দিতে হবে যার ইন্টারেস্ট রেট হল ৬.৬৪ শতাংশ এবং আপনি ৪ বছর পর টোটাল ১ কোটি টাকা পাবেন।

আপনি যদি ১০ বছরের জন্য মিউচুয়াল কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করে থাকেন তাহলে আপনাকে মাসিক ৫৮,৮৯৩ টাকা দিতে হবে যার জন্য আপনার ইন্টারেস্ট রেট পাবেন ৬.৬৪ শতাংশ এবং আপনি দশ বছর পর টোটাল ১ কোটি টাকা পাবেন।

আপনি যদি ১২ বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনাকে মাসিক ৪৫,৩১৯ টাকা দিতে হবে যার ইন্টারেস্ট রেট হল ৬.৭৪ শতাংশ এবং ১২ বছর পর আপনি এক কোটি টাকা পাবেন।

আপনি যদি ১৫ বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনাকে মাসিক দিতে হবে ৩১,৯৬৫ টাকা ইন্টারেস্ট রেট হল ৬.৮৮ শতাংশ এবং আপনি ১৫ বছর পর এক কোটি টাকা পাবেন।

আপনি যদি ১৮ বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনাকে মাসিক দিতে হবে ২৩,৬২৬ টাকা ইন্টারেস্ট রেট হল ৬.৮৮ শতাংশ এবং আপনি ১৮ বছর পর এক কোটি টাকা পাবেন।

আপনি যদি ২০ বছরের জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কোটিপতি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনাকে মাসিক দিতে হবে ১৯,৫৯৫ টাকা ইন্টারেস্ট রেট হল ৬.৮৮ শতাংশ এবং আপনি ২০ বছর পর এক কোটি টাকা পাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন