নগদ এর কোড নাম্বার কত - Nagad Dial Code Number

বাংলাদেশের জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং এর নাম হচ্ছে নগদ। নগদ এর মাধ্যমে কমবেশি সবারই লেনদেন করে থাকে নগদ একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং। নগর জনপ্রিয় হয়ে ওঠার কারণ হচ্ছে এটি এক জায়গা থেকে আরেক জায়গায় খুব সহজে লেনদেন করা যায় এবং এর কোন ঝামেলা পোহাতে হয় না কোনোভাবে একাউন্ট খুলে যেখানে সেখানে লেনদেন করা সম্ভব। আর এর চার্জ খুবিই কম হওয়ায় মানুষ নগদ মোবাইল ব্যাংকিং ব্যাবহার করে বেশি।


নগদ কোড নাম্বার



নগদে আপনে একাউন্ট করতে পারবেন খুব সহজে অন্য মোবাইল ব্যাংকিং এর মতো ঝামেলা পোয়াতে হয় না। তাই সাধারণ মানুষেরা এটি সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মনে করে।


নগদ মোবাইল ব্যাংকিং এর কোড নামবার হচ্ছে *১৬৭# এই কোড ডায়াল করে আপনে টাকা লেনদেন সহ যাবতীয় কাজ করতে পারবেন। যেমনঃ সেন্ড মানি, ক্যাশআউট, পে - বিল, ইত্যাদি। বাংলাদেশে নগদের চাহিদা এখন দিন দিন খুবিই বৃদ্ধি পাচ্ছে। তাই নগদ সবার কাছে পরিচিতি লাভ করছে। যেখানে অন্য মোবাইল ব্যাংকিং এর থেকে খুবিই কম সময়ে সাফল্যে অর্জন করতে সক্ষম হয়েছে।


নগদে আপনে কোড নাম্বার ডায়াল করে বা নগদ এপস দিয়ে সকল কার্যক্রম কাজ সম্পূর্ণ করতে পারবেন। এটি খুব দূত ভাবে সকল লেনদেন করা যায়। এই কোড ডায়াল করে আপনে বাটন মোবাইলে সব ধরনের লেনদেন করতে পারবেন এটি হচ্ছে বড় একটি সুবিধা। যেখানে আপনে সব ধরনের মোবাইলে নগদ কোড নামবার ডায়াল করে যেখানে সেখানে লেনদেন করা সম্ভব। তবে বর্তমানে বড় মোবাইল এর মোবাইল এপস চালু হওয়া আরো সুবিধা দিয়েছে নগদ প্রতিষ্টানটি।


নগদ মোবাইল ব্যাংকিং এটি আমরা সবাই কমবেশি জানি আর সেই জন্য এটি ব্যবহার করে থাকি। নগদ মোবাইল ব্যাংকিং আপনার সকল লেনদেন এক জায়গায় থেকে অন্য জায়গায় খুব দূত পোছাতে সক্ষম। এর আরো কয়েকটি মাধ্যম রয়েছে যার জন্য নগদ এতো জনপ্রিয় আর তা হচ্ছে - নগদ লেনদেন কারি যদি নগদের মাধ্যমে নিজ মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা পাঠায় তাহলে তার চার্জ খুব কম কাটে। 


আবার যদি কেউ নগদ থেকে টাকা উঠায় তাহলে সেক্ষেত্রেও চার্জ কম কাটে। এদিকে বিদ্যুৎ বিল এর সুবিধা অনেক ভালো দিয়ে আসছে নগদ।  আবার আপনে ইচ্ছে করলে যে কোনো ব্যাংক থেকে নগদে টাকা আনতে পারবেন খুব সহজে।


আবার আপনে যদি নগদে পিন নামবার কোনো কারনে ভুলে যান তাহলে নগদ কোড নামবার ডায়াল করে আপনে খুব তাড়াতাড়ি পিন নামবার পরিবর্তন করতে পারবেন। যা অন্য মোবাইল ব্যাংকিং এর থেকে খুব কম সময়ে। নগদ মোবাইল ব্যাংকিং নতুন একাউন্ট খুললে আপনে পাবেন ২৫ টাকা বোনাস আর যদি কারো রেফার এর মাধ্যমে নগদ একাউন্ট খুলেন তাহলে আপনে ৫০ টাকা বোনাস পাবেন। যারা নগদে এর এজেন্ট তারা এই ভাবে রেফার করে অনেক টাকা ইনকাম করতে পারে।


আবার নগদ এপস দিয়ে আপনে নগদে অনেক সুবিধা পাবেন যা আমি আগেই বলেছি। মোবাইল এপস দিয়ে এখন সবাই নগদে ব্যবহার করতে পছন্দ করে। তার একটাই কারন আর সেটি হচ্ছে দূত লেনদেন করা।


বাংলাদেশে নগদে এখনো লোন নেওয়ার তেমন সুবিধা নাই তবে এটিও খুব তাড়াতাড়ি চালু হবে আমাদের আশা। এটি চালু হলে সাধারন মানুষেরা আরো সুবিধা পাবে বলে আমি মনে করি। তবে নগদ মোবাইল ব্যাংকিং যেমন সুবিধা আসে তেমনি অসুবিধা আসে। 


অসুবিধা হচ্ছে আপনে যদি এর পিন কোড কাউকে দেন বা কেউ যদি পেয়ে যায় তাহলে আপনে বড় একটি অসুবিধার মধ্যে পরবেন আবার কারো মোবাইলে এপসে আপনার একাউন্ট যদি চালু করা থাকে তাহলে আপনে আরও সমস্যার মধ্যে পরবেন কারন অন্য কারো মোবাইল নগদ এপস আপনার একাউন্ট চালু থাকলে সে খুব সহজে আপনে একাউন্ট থেকে টাকা সরিয়ে নিতে পারবে তাই এ বিষয়ে সবাইকে সাবধান থাকতে হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন