অনলাইনে ইসলামি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম - Islami Bank Account Create Online

অনেক মানুষ আসেন যারা অনলাইনে ইনকাম করে থাকেন আবার অনেকে বিদেশ থেকে টাকা পাঠায় তারা অনেক ঝামেলা মধ্যে পড়ে যায় কিভাবে টাকা আনবো। সেক্ষেত্রে তারা ইসলামি ব্যাংক একাউন্ট খোলার সিদ্ধান্ত নেয় এতে আপনাদের অনেক ঝামেলা পোয়াতে হয়। কিন্তু এখন ডিজিটাল পদ্ধতিতে আপনে যে কোনো জায়গায় থেকে আপনে অনলাইনে ইসলামি ব্যাংক একাউন্ট খুলে টাকা লেনদেন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে অবশ্যই একটি সেলফিন একাউন্ট থাকতে হবে তাহলে আপনে খুব সহজে ইসলামি ব্যাংক একাউন্ট খুলতে পারবেন এবং সব জায়গায় থেকে টাকা লেনদেন করতে পারবেন।



অনলাইনে ইসলামি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম



কিভাবে ইসলামি ব্যাংকের একাউন্ট খুলবেন

অনলাইনে ইসলামি ব্যাংক একাউন্ট খোলার জন্য আপনার একজন নমিনি থাকতে হবে যেমন আপনার মা-বাবার,  ভাই-বোন, আপনার স্ত্রীর কারো একজনের ভোটার আইডি কার্ড লাগবে। কারন আপনার অবর্তমানে যার নমিনি থাকবে সে আপনার একাউন্ট সে চালাতে পারবে। তার এক কপি ছবি লাগবে সেই ছবি জমা দিতে হবে একাউন্ট খোলার সময়।

প্রথমে আপনে আপনার সেলফিন একাউন্ট লগইন করে নিবেন। এরপর নিচে অনেক গুলো ব্যাংক একাউন্ট এর অপশন আসে সেখানে দেখবেন ওপেন ব্যাংক একাউন্ট নামে একটা অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন। এরপর আপনার সেলফিন একাউন্টের পিনকোড দিয়ে সামবিট করে নিবেন। সাবমিট করার পর আপনার সামনে একটা ফর্ম চলে আসবে সেখানে আপনাকে ফর্ম পূরন করতে হবে। তবে অবশ্যই মনে রাখবেন সেই তথ্য গুলো ভোটার আইডি কার্ডের সাথে মিল থাকে বার বার চেক করবেন।


সেলফিনে ইসলামি ব্যাংক একাউন্ট খোলার জন্য যা যা করতে হবে

১) প্রথমে আপনার বাসার কাছাকাছি ইসলামি ব্যাংকের যে শাখা আসে সেই শাখার নাম দিবেন। 

২) এরপর আপনার বাবার নাম দিবেন।

৩) এরপর আপনার মায়ের নাম দিবেন।

৪) এরপর আপনে যদি বিবাহিত হন তাহলে বিবাহিত সিলেক্ট করবেন আর যদি অবিবাহিত হন তাহলে অবিবাহিত অপশন সিলেক্ট করবেন। 

৫) আপনার প্রতি মাসে ইনকাম কত সেইটা দিবেন।

৬) এরপর আপনার কিভাবে ইনকাম করে টাকা আনবেন তা সিলেক্ট করবেন। 

৭) তারপর আপনে কি কাজ করেন সেইটা সিলেক্ট করবেন। 

৮) এরপর আপনার ঠিকানা বসিয়ে দিবেন। 

৯) এরপর আপনে আপনার জেলার সিলেক্ট করবেন। 

১০) আপনার বিভাগের নাম সিলেক্ট করবেন। 

১১) এরপর আপনে পোস্টাল কোড বসিয়ে দিবেন।  

তারপর সাবমিট অপশনে ক্লিক করবেন। এখানে আপনার অনেক অপশন দেখাবে আপনে আপনার মতো করে অপশনটিতে সিলেক্ট করবেন। তবে আমি অপনাদের সাজেস্ট করবো আপনারা আপনারা উপরেরটা অথাত সেভিংস একাউন্ট সিলেক্ট করবেন।

সিলেক্ট করার পর আপনার সামনে আরেকটা অপশন চলে আসবে সেখানে আপনাকে নমিনি ফর্ম পূরণ করতে হবে। যার নামে নমিনি থাকবে তার ভোটার আইডি কার্ড দিয়ে ফর্ম পূরণ করতে হবে।

১) প্রথমে যার নামে নমিনি করবেন তার নাম দিবেন। 

২) যার নামে নমিনি তার বাবার নাম দিবেন। 

৩) তারপর তার মায়ের নাম দিবেন। 

৪) এরপর যার নামে নমিনি করবেন তার ভোটার আইডি কার্ডের নিচে যে নামবারটি আসে সেই নামবারটি দিবেন।

৫) এরপর তার সাথে আপনার সম্পর্কটা কি সেইটা দিবে। যেমনঃ মা হলে মা, বাবা হলে বাবা, স্ত্রী হলে  স্ত্রী, 

৬) তারপর নমিনির ঠিকানা বসিয়ে দিবেন। 

৭) নমিনির ভোটার আইডি কার্ডের ছবি দিবেন।

৮) তারপরে নমিনির ছবি দিবেন। এর পরে সামবিট করে দিবেন। 

সাবমিট করার পর একটু সময় অপেক্ষা করবেন কিছুক্ষণের মধ্যে আপনার একাউন্ট কমপ্লিট হয়ে যাবে। এখানে আপনার একাউন্ট ১৭ টা নামবার দেখাবে এতে কোনো সমস্যা নাই। আপনে প্রথম ৪ টা নামবার বাদ দিয়ে পরে ১৩ টা নামবার দিয়ে টাকা লেনদেন করতে পারবেন কোনো সমস্যা হবে না। এরপর আবার সেলফিন একাউন্ট লগইন করলে আপনে আপনার ব্যাংকের যাবতীয় ডকুমেন্টস দেখতে পারবেন।

এখানে আপনার প্রশ্ন থাকতে পারে যে ভাই আমি কিভাবে ব্যাংকের কার্ড  পাবো বা চেক বই পাবো। তো তাদের জন্য আমি বলবো আপনাকে সেক্ষেত্রে ব্যাংকে যা লাগবে। ব্যাংকে গিয়ে আপনে আপনার যে একাউন্ট খুলেছেন সেই একাউন্ট নামবার তাদেরকে দিবেন এবং একাউন্ট করার সময় যে ডিটেইলস গুলো আপনে দিয়েছিলেন সেইগুলা সাথে করে নিয়ে যাবেন তারা সেগুলো আপনার কাছ থেকে সেগুলো ডকুমেন্টস চাইবে এর পর তিন দিনের মধ্যে তারা আপনাকে কার্ড বা চেক যেটার জন্য আবেদন করছেন সেইটা পেয়ে যাবেন।

তাছাড়া আপনে সেলফেনে যে একাউন্ট করেছিলেন সেখানে আপনে ৪ লক্ষ পযর্ন্ত টাকা আনতে পারবেন এবং ইসলামি ব্যাংকে এটিএম বুটে টাকা তুলতে পারবেন। এখানে কোনো রকম আপনার সমস্যা হবে না এভাবে আপনে টাকা লেনদেন করতে পারবেন।

তবে মনে রাখবে আপনে যে সব তথ্য গুলো দিয়েছিলেন সেগুলো যেনো ভোটার আইডি কার্ডের সাথে মিল থাকে। মিল না থাকলে আপনার একাউন্টে সমস্যা হতে পারে সুতরাং সঠিক তথ্য দিয়ে একাউন্ট খোলার চেষ্টা করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন