সেলফিন একাউন্ট খোলার নিয়ম - Cellfine Account Create

ইসলামি ব্যাংকের নতুন ব্যাংকিং হচ্ছে সেলফিন এপস এই সেলফিন এপসের মধ্যে কি কি ইউজ করতে পারবেন বা এই সেলফিন দিয়ে আপনে কি কি কাজ করতে পারবেন। কিভাবে একাউন্ট খুলতে পারবেন কত সময় লাগবে, কি কি ডকুমেন্টস লাগবে কি কি সুবিধা পাবেন এক কথায় যদি বলতে যাই সেলফিনের খুতি নাতি সব এই পোস্টে তুলে ধরবো।


সেলফিন একাউন্ট খোলার নিয়ম

সেলফিন একাউন্ট খুলতে কি কি লাগে

১) আপনার একটা ফোন নামবার লাগবে যে নামবার আগে কোনো সেলফিন এপসের খুলা হয়নি মানে নতুন নামবার লাগবে।

২) যার নামে একাউন্ট খুলবেন তার নিজের ভোটার আইডি কার্ড লাগবে।  সেটাও আবার ব্যাবহার ছাড়া মানে এর আগে কখনো সেই ভোটার আইডি কার্ড দিয়ে সেলফিন একাউন্ট খোলা হয় নি সেই রকম। 

৩) আর অবশ্যই অ্যান্ড্রয়েড মোবাইল লাগবে। বাটন মোবাইল দিয়ে সেলফিন একাউন্ট খোলা যাবে না।

এই তিনটা জিনিস থাকলে আপনে খুব সহজে সেলফিন একাউন্ট খুলতে পারবেন তাছাড়া আপনে সেলফিন একাউন্ট খুলতে পারবেন না।


কিভাবে সেলফিন একাউন্ট খুলবেন

প্রথমে আপনাকে প্লে স্টোরে গিয়ে সেলফিন (cellfin) এপস ইন্সটল করতে হবে। ইন্সটল করার পর এপসটি ওপেন করবেন ওপেন করার পর আপনার যদি কোনো একাউন্ট না থাকে তাহলে সেক্ষেত্রে আপনাকে একটি নতুন একাউন্ট খুলতে হবে। নতুন একাউন্ট খোলার জন্য নিচে রেজিস্ট্রারে ক্লিক করবেন।

রেজিস্ট্রারে ক্লিক করার পর আপনে আপনার মোবাইল নামবার এবং ৬ ডিজিটের পিন কোড দিবেন। নামবার এবং পিন কোড দেওয়ার পর রেজিস্ট্রারে ক্লিক করবেন এর পর আপনাকে ফোনে একটা ভেরিফাই কোড আসবে সেই কোড বসিয়ে ভেরিফাই করে নিবেন। সামবিট করার পর আপনার ভোটার আইডি কার্ড এর সামনে ও পিছনের ছবি তুলে সাবমটি করে দিবেন। 

তারপর আপনার ভোটার আইডি কার্ডের সকল ফর্ম আপনে দেখতে পারবেন সেখানে যদি কোনো ভুল থাকে সংশোধন করে নিবেন আর যদি সব কিছু ঠিক থাকে তাহলে আবার সামবিট করবেন। এর পর আপনাকে সেলফিন তুলতে হবে সেলফি তুলার পর আবারও সামবিট করে দিবেন। এর পর আপনে আপনার জেমেইল এবং রেফার কোড বসিয়ে দিলেই ২৪ ঘন্টার মধ্যে তারা আপনার একাউন্ট কনফার্ম করে দিবে আর যদি কনফার্ম না হয় তাহলে তাদের অফিসে ফোন দিলেই তারা আপনার একাউন্ট একটিভ করে দিবে।

একটিভ হওয়ার পর আপনার একাউন্টে ২৫ টাকা যোগ হয়ে যাবে।  আপনে সেই টাকা মোবাইল রিচার্জ বা ট্রানফার করতে পারবেন।

সেলফিন একাউন্ট লগইন করলে আপনে বিভিন্ন অপশন দেখতে পারবেন। এখানে আপনে ইসলামি ব্যাংক একাউন্ট খুলতে পারবেন এই এপস দিয়ে। এছাড়াও আপনে যে ব্যাংক থেকে টাকা আনতে পারবেন এবং যে কোনো ব্যাংকে টাকা ট্রানফার করতে পারবেন।

সেলফিনে ফাস্ট যে বাটনটা সেখানে দেয়াতে অ্যাড মানি মানি তে যদি আমরা স্লিপ করি এ ক্লিক করার পরে এখানে আমি আইবিবিএল ডেবিট কার্ড বা আইবিবিএল ভিদ্মাতে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ব্যাংক একাউন্ট এর বিভিন্ন জায়গা থেকে আপনে টাকা এড করতে পারবেন।

আর যদি আপনার এমক্যাশ একাউন্টে গিয়ে সেম কেস থেকেও আপনি টাকা নিয়ে আসতে হবে কিন্তু যদি ধরেন আমার রেখেছে আমার ধরেন আইবিবিএল ডেবিট কার্ড থেকে টাকা আনব প্রাইভেট কার্ড এ ক্লিক করার পরে এখানে যেহেতু আমি কোনো কাজ করিনা সেহেতু আসতেছে না আপনার ঠিক করলেই যদি আপনাদের কার্ডের থাকে সেখানে পাবেন করেন আমি কি করলাম আমার নাম এবং আমার মোবাইল নাম্বার টা দেখাবে।

এরপরে পরের যে অপশনটা সিডিউল অফ ফান্ড ট্রান্সফার তো ফান ট্রান্সফারের যদি আমরা স্লিপ করি এখানে অনেকগুলো অপশন চলে আসবে এখানে সেন্টু আইবিবিএল এখানে আপনার সেলফিনে থেকে অন্য কোন যদি ব্যাংকের একাউন্টে অন্য কারো ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন। আপনে কারো যদি। সেলফিন একাউন্ট থাকে তাহলে আপনে সেই সেলফিন একাউন্টে টাকা পাঠিয়ে দিতে পারবেন।

মনে করেন আপনি থেকে টাকা তুলতে নিজে সেলফি নিয়ে তো এখানে ক্লিক করার পরে যদি আপনি সমস্ত রিসিভার নিন সমস্ত কিছু দিয়ে আপনি টাকাটা সেন্ড করে দেন যার নামে সেন করবেন উনি কি এটা প্রেস করার মাধ্যমে থেকে টাকাটা উঠায় দিতে পারবে

টাকা মানি ট্রান্সফার যদি ভিসা মানিট্রান্সফার ওমানের ভিসা কার্ডের নেটওয়ার্ক ইউজ করে আপনি অন্য কারো কার্ডে টাকা দেওয়ার পরে এটিএম বুট থেকে টাকা তুলতে পারবেন। এরপরে আসি আমরা বিল পেমেন্ট যদি আপনি বিদ্যুৎ বিল পে করতে পারেন প্রিপেইড বিল আপেক্ষিক না কার্ডের যদি বিল পে করতে চান তবে সে ক্ষেত্রে সেলফিন দিয়ে বিল পে করতে পারবেন।

রিকোয়েস্ট মানি অপশনে ক্লিক করলেন ধরেন আপনার একাউন্টে টাকা শেষ হয়ে গেছে আপনার ওয়াইফ আপনার ভাই বা অন্য কারো একাউন্টে টাকা আসে আপনে যদি সেলফিন একাউন্টে  টাকা রিসিভ করতে চান সেক্ষেত্রে আপনে রিকুয়েষ্ট বাটনে ক্লিক করে টাকা আনতে পারবেন।

পরে শারিতে যেটা আছে সেটা হল যদি আপনি ব্যাংক একাউন্ট এড করতে চান আপনার মনে করেন কোন ব্যাংকে একাউন্ট আছে আপনি নতুন করে সেলফি এপ টা খুলছে আপনি আপনার ব্যাংকে একাউন্ট এড করতে পারবেন এড আইবিবিএল এই অপশনে ক্লিক করে আপনার নাম, জন্ম তারিখ এবং একাউন্ট নামবার দিয়ে আপনে সামবিট করলে একাউন্ট এড হয়ে যাবে।

এছাড়া যদি নিচের অপশনগুলো তে আসিস এখানে নিচে বাম পাশে আছে স্টেটমেন্ট স্টেটমেন্ট অপশনে ক্লিক করলেই আপনার ব্যাংক স্টেটমেন্ট যেরকম কত টাকা ট্রানজেকশন কবে কবে টাকা তুলে সমস্ত ডিটেইলস পাওয়া যায় এখানে সমস্ত বীজের মাধ্যমে ট্রানজেকশন করছেন কার্ডের মাধ্যমে কোনটা নিতে চাচ্ছেন কত তারিখ কত তারিখ সেটা সিলেক্ট করে আপনার নাম্বারটা দিয়েছি ওটাতে ক্লিক করলেই আপনার পেমেন্ট ডিটেইলস দেওয়া থাকবে আপনে দেখতে পারবেন।

এর পাশেই আছে অফার আপনার মনে করেন এমটিএস বা অন্যান্য কার্ডের জন্য ভিসা কার্ডের জন্য বিভিন্ন প্রকার অফার থাকিস এই অফার রিলেটেড কতগুলো এখানে আপনি পাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন