বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার - Upay Helpline Number

আপনি কিভাবে বিকাশ কাস্টমার কেয়ারে ফোন দিবেন আপনাকে আমি তিনটি মাধ্যম বলে দেবো আপনি তিনটি মাধ্যমে বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারবেন। আপনার সমস্যা সমাধান করতে পারবেন কি সমস্যা বিকাশের যেকোনো সমস্যা আপনি তাদের কাছ থেকে জানতে পারবেন এবং এই সমস্যার সমাধান করতে পারবেন।


বিকাশ অফিস নাম্বার


ইমেইল এর মাধ্যমে যোগাযোগ করবেন ই-মেইলে যোগাযোগ করার জন্য কি করবেন আপনি লিখবেন (support@bkash.com) এটা লিখবেন দেখবেন আপনার কি সমস্যা, সমস্যা হয়ে থাকে তাহলে লিখবেন যে আমার এই সমস্যা হচ্ছে  লিখে তাদেরকে সেন্ড করে দিবেন তারপর তারা আপনার সাথে মেইলে যোগাযোগ করবেন।

এর পর হচ্ছে লাইভ চ্যাট লাইফের জন্য কি করবেন লাইভ চ্যাটে কথা বলতে পারবে সরাসরি লাইফের জন্য আপনে চলে যাবেন যে কোন একটি ব্রাউজার, ব্রাউজার এ গিয়ে লিখবেন বিকাশ লাইভ চ্যাট (bkash live chat) সার্চ করবেন। সার্চ করলে দেখবেন প্রথমে একটি অপশন আসব বিকাশ লাইভ চ্যাট। বিকাশ লাইভ চ্যাটে ক্লিক করার পর সরাসরি তাদের ওয়েবসাইটে নিয়ে যাবে। এর পর লাইভ চ্যাটে গিয়ে তাদেরকে হায় (Hi)লিখবেন। এরপর তারা আপনাকে বলবে আপনাকে আমরা কিভাবে সাহায্য করতে পারি তখন আপনে আপনার সমস্যাটি লিখে দিবেন (বাংলাতে লিখতে পারেন আবার ইংরেজিতে লিখতে পারবেন)। তারপর তারা আপনার সমস্যাটি সসাধান করে দিবে। এভাবে লাইভ চ্যাটে সমস্যা সমাধান করতে পারবেন।

আমাদের বিকাশ একাউন্টের সমস্যা হলে আমরা সাধারণত 16 247 এই নাম্বারে কল দিয়ে থাকি কিন্তু এই নাম্বারটি সব সময় বিজি থাকে অনলাইন ফ্রি হতে অনেক সময় লেগে যায় এক্ষেত্রে আমাদের মোবাইলের ব্যালেন্স শেষ হয়ে যায় আমাদের সমস্যাটি সমাধান পাওয়ার আগেই তো আজকে আমি আপনার মধ্যে এমন একটি নাম্বার শেয়ার করতে যাচ্ছি নাম্বারটির মাধ্যমে আপনার খুব দ্রুত আপনার বিকাশে যেকোন সমস্যার সমাধান নিয়ে নিতে পারবেন।

প্রথমে যে কাজটি করতে হবে আপনাকে চলে যেতে হবে আপনার ফোনে ডায়াল প্যাডে তো আমি আমার ফোনের ডায়াল প্যাডে চলে যাচ্ছি ডাল প্যাডে যাওয়ার পর আপনাকে ডায়াল করতে হবে ০২৫৫৬৬৩০০১ এই নাম্বারে।

 

কিভাবে বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফিরিয়ে আনবেন তার সঠিক উপায় জেনে নিন 

আমরা বিকাশ নগদ এবং রকেটে লেনদেনের সময় খুবই একটি সাধারণ ভুল করে থাকি আর সেটি হচ্ছে আমরা ভুল নাম্বারে টাকা পাঠিয়ে ফেলি। অনেক সময় আমরা এজেন্টের কাছে সঠিক নাম্বার দেয়ার পর এজেন্ট ভুল করে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে ফেলেন আবার অনেক সময় আমরা নিজেরাই ভুল নাম্বার দিয়ে ফেলি এবং এজেন্টস এই নাম্বারে টাকা পাঠানোর পর আমরা বুঝতে পারি যে আমরা ভুল নাম্বারে টাকা পাঠানোর কথা বলেছি। এজেন্ট যদি নিজে ভুল করে সেক্ষেত্রে এজেন্সিকে দায়ী করতে পারি এবং তার কাছ থেকে আমরা ক্ষতিপূরণ দাবি করতে পারি কিন্তু যদি আমি নিজেই ভুল নাম্বার দিয়ে ফেলি সে ক্ষেত্রে জেনে কিছু বলা যায় না।

এজেন্ট আমাকে প্রায়ই পরামর্শ দিয়ে থাকেন যে আপনি নাম্বারে ফোন দেন ফোন দিয়ে রিকোয়েস্ট করেন যেন সে আপনাকে আপনার টাকাটা পাঠিয়ে দেয়। তো আমরা সাধারন ভাবেই স্বাভাবিকভাবেই আমরা যেটা করি আমরা সেই নাম্বারে ফোন দিয়ে তাকে বলি যে আপনার নাম্বারে আমার টাকা ভুল করে চলে গেছে দয়া করে আমার টাকাটা আমাকে ফিরিয়ে দেন এবং পরক্ষণেই দেখা যায় যে সেই নাম্বার থেকে আর আমার ফোন কল রিসিভ করা হচ্ছে না অথবা তিনি আমার ফোন কল কেটে দিচ্ছেন।

অনেক সময় ব্লক করে রাখেন অনেক সময়  ফোনটাকে একদম বন্ধ করে ফেলেন যাতে করে তার সাথে আর কোন প্রকারের যোগাযোগ করা না যায়। এই সমস্যার আমরা কি সমাধান করতে পারি এই বিষয়ে বিকাশ থেকে একটা নির্দেশনা রয়েছে আমরা আজকে এই বিষয়ে আলোচনা করবো। যদি কখনো ভুল করে কোথাও আপনার টাকা চলে যায় তাহলে কিভাবে আমি সেটা ফিরিয়ে নিয়ে আসতে পারি তো বন্ধুরা চলুন আমরা শুরু করি।

প্রথম স্টেপ টা হচ্ছে এটাই যে যদি কোন নাম্বারে ভুল করে টাকা চলে যায় আপনার প্রথম কাজ হবে আপনি কোনোভাবেই সে নাম্বারে ফোন করে বলবেন না যে আপনার টাকাটা ভুল করে সেখানে চলে গেছে। কারণ যদি আপনি তাকে জানান যে ভুল করে আপনার টাকাটা সেখানে চলে গেছে তাহলে সে যেটা করবে সে সাথে সাথে যেভাবে কারণ অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ভুল নাম্বারে টাকা চলে যাওয়ার পরে সেটাকে কি করে ফেরত দেয়া হয় না। 

অর্থাৎ যার কাছে টাকা চলে গেছে শেয়ার কিন্তু টাকাটা ফেরত দিতে চায় না অধিকাংশ ক্ষেত্রেই তিনি কাজগুলি করেন। সে কাজগুলো হচ্ছে আপনাকে এড করে আপনি কি করে যেন সে টাকাটা নিজে তুলে ফেলতে পারে এই কারণে আপনি কোনোভাবেই যে নাম্বারে টাকা চলে গেছে তাকে আপনি কোনোভাবেই আপনি ফোন করে বলবেন না যে ভুল করে সেখানে টাকাটা চলে গেছে। কারণ যখন সে টাকাটা রিসিভ করবে সে হয়তো বা একটা দ্বিধাদ্বন্দ্বে থাকবে যে টাকাটা কোত্থেকে আসলো ভুল করে চলে আসলো নাকি আমাকে কেউ পাঠিয়েছে। আজ আমি অপেক্ষা করি যে টাকাটা পাঠিয়েছে সে আমার সাথে যোগাযোগ করবে যে কেন টাকা পাঠানো হয়েছে কি কারনে সে টাকাটা পাঠাল। 

যদি টাকা চলে আসে আমাকে কেউ না কেউ ফোন করে জানাবেন তিনি অপেক্ষা  করবেন এই অপেক্ষার সময়টা আপনাকে যে দ্বিতীয় কাজটা করতে হবে আপনাকে যে এলাকাতে যেখানে আপনি যে দোকান থেকে আপনি এই বিকাশটা করেছেন টাকাটা পাঠিয়েছেন সেই স্থানের স্থানীয় থানায় চলে যাবেন এবং সেখানে আপনি আপনার যে নাম্বার থেকে এই টাকাটা পাঠানো হয়েছে তিন নাম্বার উল্লেখ করে একটা জিডি করবেন। যে আপনার টাকাটা ভুল করে সেখানে চলে গেছে সেই জিডি কপি নিয়ে আপনাকে যে দ্বিতীয় কাজটা করতে হবে সেটা হচ্ছে রকেট, বিকাশ, নগদ এর কাস্টমার কেয়ার সেন্টার রয়েছে আপনি সেখানে চলে যাবেন। সেখানে তারা আপনার দিদি নাম্বার এবং আপনি যে টাকা পাঠিয়েছেন তার প্রমাণ আপনারা অ্যাপ থাকলে সেটা দেখা যাবে।

যেই নাম্বারে আপনার টাকাটা ভুলে চলে গেছে সেই নাম্বারটা কে তারা সাময়িকভাবে তারা যে অ্যাকাউন্টটা ব্লক করে দেবে যাতে করে যে নাম্বারে আপনার টাকাটা চলে গেছে সেখান থেকে যেন টাকাটা কেউ তুঁলে নিতে না পারে সেই একাউন্টা লক করা হবে এবং তারপর বিকাশ, রকেট বা নগদ এই কর্মকর্তা রয়েছেন তারা তার সাথে যোগাযোগ করার চেষ্টা করবেন এবং তার কাছ থেকে জানার চেষ্টা করবেন টাকাটা আসোলে কি তার অথবা ভুল করে টাকাটা তার কাছে চলে গিয়েছে কিনা। 

যেহেতু আপনার না আপনার কাছে নাম্বার রয়েছে আপনি যে নাম্বার থেকে টাকাটা পাঠিয়েছেন এটা কর্মকর্তারা চ্যাট করে তার সাথে তারা এ বিষয়ে কথা বলবেন যদি ওই ব্যক্তি বলেন যে টাকাটি তার নয় বা তার কোন পরিচিত লোক তাকে কোনো কারণে টাকাটা পাঠান নেই। সে ক্ষেত্রে সাথে সাথে কর্মকর্তারা তার অ্যাকাউন্ট থেকে টাকাটা আপনার নাম্বারে আপনার একাউন্টে ট্রান্সফার করে দিবেন। আর যদি ওই ব্যক্তি দাবি করে যে টাকাটা তার নিজের সে ক্ষেত্রে তাকে পরবর্তী সাত কর্মদিবসের মধ্যে কাস্টমার কেয়ারে নিয়ে যথাযথ প্রমাণ দেখিয়ে তার একাউন্টটি সচল করতে বলবেন। 

যদি তিনি পরবর্তী সাত দিনের মধ্যে কাস্টমার কেয়ারের না আসেন তাহলে পরবর্তী ছয় মাস অপেক্ষা করা হবে পরবর্তী ছয় মাসের মধ্যে ও যদি তিনি কাস্টমার কেয়ারে এসে প্রমাণ দাখিল না করেন সেই ক্ষেত্রে 6 মাস পর আপনার একাউন্টে টাকা পাঠিয়ে দেয়া হবে এবং পরবর্তী ছয় মাসে জন্য অপেক্ষা করা হবে পরবর্তী ছয় মাসের মধ্যে যদি পরিব্যক্তি কাস্টমার কেয়ারে যোগাযোগ না করে। তাহলে তার অ্যাকাউন্টে সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হবে এবং পরবর্তীতে তিনি আর কখনোই তার একাউন্ট সচল করতে পারবে না। সুতরাং তিনি যদি তার এই বিকাশ একাউন্ট অ্যাক্টিভ রাখতে চান সচল রাখতে চান তাকে কাস্টমার কেয়ারে অবশ্যই অবশ্যই তাকে আসতে হবে। 

সুতরাং আমাদের এখানে গুরুত্বপূর্ণ যে বিষয়টা বিশেষ হবে মনে রাখতে হবে যে ভুলে টাকা চলে যাওয়ার পর আমরা নিজেরা তার সাথে কোন প্রকার যোগাযোগ করবো না। আমরা জিডি করে আমরা কাস্টমার কেয়ারে চলে যাব মনে রাখবেন যদি আপনি আগে ফোন করেন এবং সেই ব্যক্তি যদি তার অ্যাকাউন্ট থেকে টাকা টা বের করে নেয় তাহলে আপনি আর সে টাকাটা ফেরত নাও পেতে পারেন। কারন সে ক্ষেত্রে ব্যক্তি যদি আপনাকে টাকা ফেরত না দেয় তাহলে রকেট, বিকাশ, নগদ আপনাকে কোন প্রকারের সাহায্য করতে পারবেনা এবং আপনিও তাদেরকে বাধ্য করতে পারবেন না যে আমার টাকা টা ফিরিয়ে দিন। 

আশা করছি বিষয়টা আপনারা ভালো করে বুঝতে পেরেছেন তো আপনাদের জন্য অনেক শুভকামনা কারি যেন ভুলে টাকা পাঠানোর মত সমস্যায় পড়তে না হয়। সবাই সচেতন থাকবেন ভালো থাকবেন আর অবশ্যই মোবাইল ব্যাংকিংয়ের সার্ভিস গুলি ব্যবহার শিখে নিবেন কোন অবস্থাতেই আপনার পিন নাম্বার কারো সাথে শেয়ার করবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন